• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সেনা সদস্য সাইফ হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ০৭:৪৮ পিএম
সেনা সদস্য সাইফ হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড
ছবি: প্রতীক

ঝিনাইদহে সেনা সদস্য সাইফুল ইসলাম সাইফ হত্যা মামলায় আট আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন খুলনার আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে তিন আসামি পলাতক ছিলেন। খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আহাদুজ্জামান তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন হাকিমুল ইসলাম, মিজানুর রহমান, ফারুক হোসেন, কাশেম, আব্বাস, মতিয়ার রহমান (পলাতক), ডালিম (পলাতক) ও মোক্তার (পলাতক)।
জানা যায়, ২০১৮ সালে ১৮ আগস্ট রাতে ঝিনাইদহে বংকিরা পশ্চিমপাড়ার হাফিজ উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম সাইফকে কুপিয়ে হত্যা করে আসামিরা। রাত সাড়ে ৯টার দিকে বাড়ি ফেরার পথে বেলতলারদাড়ি এলাকায় রাস্তার ওপর ডাকাতির উদ্দেশে গাছ ফেলা দেখে তিনি ‘বাঁচাও’ বলে চিৎকার করতে থাকেন। এ সময় ডাকাত দলের একজন সাইফকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে তার ছোট ভাই মো. মনির বংকিরা বাজার সংলগ্ন পুলিশ ও স্থানীয় জনতার সহায়তায় সাইফকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ঝিনাইদহ থানায় মামলা করেন। ২০১৯ সালের ৩০ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মহসীন হোসেন আট জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


Side banner
Link copied!