• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডাঃ পরিচয়ে ল্যাপটপ চুরি করতেন তিনি


FavIcon
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৮:৩৯ পিএম
ডাঃ পরিচয়ে  ল্যাপটপ চুরি করতেন তিনি
ছবি - সংগৃহীত

সাম্প্রতিক সময়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালের ডাক্তার পরিচয়ে বিক্রয় ডট কমে সাধারন মানুষের ব্যবহুত ল্যাপটপ বিক্রির এড দেওয়া মানুষকে ডাঃ পরিচয় দিয়ে রাজধানীর বিভিন্ন স্বনামধন্য হসপিটালে ডাকতো প্রতারক আরিফ এম আহমেদ রিংকু (৩৬)।

এরপর হসপিটালের ব্যস্ততম জোনে এপ্রোন পড়ে এসে ল্যাপটপ তার সহকারীকে দেখানোর কথা বলে ল্যাপটপ নিয়ে নিমিশে লাপাত্তা হয়ে যেতে প্রতারক রুবেল।

ডিএমপির শেরে বাংলা নগর মডেল থানার সুযোগ্য পুলিশ কর্মকর্তা এসআই আল-মামুনের তদন্তে এমনই এক চুরির মামলার তদন্ত করতে গিয়ে এমনই এক চাঞ্চল্যকর তথ্য দিলেন তিনি।


এই বিষয়ে এসআই আল-মামুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্কয়ার হসপিটালের একটি ল্যাপটপ চুরির মামলা তদন্ত শেষে প্রযু্ক্তির মাধ্যেমে চুরি হওয়া ল্যাপটপসহ চোর রুবেল কে গ্রেফতার করতে সক্ষম হই। জিজ্ঞাসাবাদের এক পযার্য়ে গ্রেপতারকৃত আরিফ এম আহমেদ রিংকু বলেন,সে এই চুরির সাথে দীর্ঘদিন যাবত জড়িত এর আগে ও চুরির মামলার বেশ কয়েকবার জেল খেটেছে। সে বিক্রয় ডট কম সহ অনলাইনে পন্য ক্রয়-বিক্রয় এর এড গুলো প্রতিনিয়ত ফলো করতো ।

ল্যাপটপ এড দেওয়া সবাইকে সে ফোন নাম্বারে নক দিয়ে বলতো সে ল্যাবএইড হসপিটালে ডাঃ তার ব্যবহার এর জন্য একটি ভালো ল্যাপটপ লাগবে আপনার ল্যাপটপ টি আমার পছন্দ হয়েছে আপনি দয়া করে আমার হসপিটালে লেপটপ টি নিয়ে চলে আসুন। সাধারন মানুষ অনেকে তার অভিনব প্রতারনা করার কৌশল বুজতে পারতো না সরল বিশ্বাসে তারা তার কাছে ল্যাপটপ টি নিয়ে আসতো,সে এপ্রোন পরিহিত অবস্থা থাকতো দেখার এক পযার্য়ে সে বলতো আপনি একটু বসেন আমি আমার সহকারী কে ল্যাপটপ টি দেখিয়ে নিয়ে আসি দেখানোর কথা বলে সেকেন্ডে লাফাত্তা হয়ে যেতো প্রতারক আরিফ এম আহমেদ রিংকু। যাতে করে সাধারন মানুষ গুলো তাকে বিশ্বাস করে সর্বশান্ত হতো বলে জানান তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক এর নির্দেশনায় তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুবাইয়াতাও  তেজগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ মাহমুদ খান এর নেতৃত্বে ও শেরেবাংলা নগর থানার সুযোগ্য অফিসার ইনচার্জ উৎপল বড়ুয়ার সার্বিক তত্তাবধানে এসআই আল-মামুনের দুরদর্শি কৌশলে আভিযানিক টিম কর্তৃক অভিযানটি পরিচালিত হয় চুরি হওয়া ল্যাপটপ সহ আসামী’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
 


Side banner
Link copied!