• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘লিও’ মুক্তির আগেই ৪০০ কোটি আয়


FavIcon
বিনোদন ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৮:৪৭ পিএম
‘লিও’ মুক্তির আগেই  ৪০০ কোটি আয়
ছবি - সংগৃহীত

দক্ষিণি সুপারস্টার থালাপতি বিজয়ের ‘লিও’ ছবিকে ঘিরে আগ্রহ ক্রমশ বেড়েই চলেছে। আর তার ‘আঁচ’ ছবির নির্মাতাদের ভাঁড়ারেই পাওয়া গেছে। ‘লিও’ মুক্তির আগেই নির্মাতাদের মুখে চওড়া হাসি ফুটিয়েছে। জানা গেছে, বিজয়ের এ ছবি মুক্তির আগেই দারুণ ব্যবসা করেছে।
থালাপতি বিজয়কে শেষ পর্দায় দেখা গেছে ‘ভরিসু’ ছবিতে। এ ছবিতে তাঁর বিপরীতে ছিলেন ভারতের জাতীয় ক্রাশ রাশমিকা মান্দানা। ছবিটি বক্স অফিসে একেবারেই ঝড় তুলতে পারেনি। কিন্তু তাতেও থালাপতি বিজয়ের স্টারডমে এতটুকু ভাটা পড়েনি। আর তা তাঁর আসন্ন ছবি ‘লিও’-র দিকে তাকালেই বোঝা যাচ্ছে। মুক্তির আগেই ছবিটি প্রায় ৪০০ কোটি ব্যবসা করেছে বলে জানা গেছে।

‘লিও’ এ বিশাল অঙ্ক কামিয়েছে স্যাটেলাইট, ডিজিটাল, মিউজিকাল, আর থিওট্রিকাল স্বত্ব বিক্রি করে। গুঞ্জন যে ছবির নির্মাতারা এ ছবির ডিজিটাল রাইটস ইতিমধ্যে নেটফ্লিক্সকে বেচে দিয়েছেন। আর তার পরিবর্তে নির্মাতাদের পকেটে ভালোই অঙ্ক ঢুকেছে।

ডিজিটাল রাইটস থেকে তাঁরা ১২০ কোটি আয় করেছেন বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে আছে তামিল, তেলেগু, কন্নড় আর হিন্দি ভাষার রাইটস। নির্মাতারা সান টেলিভিশনকে ‘লিও’ ছবির স্যাটেলাইট রাইটস বিক্রি করে ৭০ কোটি মতো আয় করেছে। আর হিন্দি স্যাটেলাইট রাইটসের জন্য সেট ম্যাক্স আর গোল্ডমাইনস চ্যানেলের মধ্যে জোর রেশারেশি চলছে। আগামী ১৫ দিনের মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত হয়ে যাবে বলে জানা গেছে।

হিন্দি রাইটস থেকে নির্মাতারা প্রায় ৩০ কোটি মতো আয় করেছেন। এদিকে এই প্যান ইন্ডিয়া ছবির মিউজিক রাইটস ১৮ কোটিতে বিক্রি করা হয়েছে। ছবির নির্মাতারা নন থিওট্রিকাল রাইটস যেখানে প্রায় ২৪০ কোটির বিনিময়ে বিক্রি করেছেন, সেখানে থিওট্রিকাল রাইটস থেকে তাঁরা আনুমানিক ১৭৫ কোটি ব্যবসা করছেন। আর এই অঙ্ক সারা বিশ্বজুড়ে রাইটস থেকে বলা হচ্ছে। জানা গেছে ‘লিও’ ছবির ওভারসিজ রাইটস থেকে প্রায় ৫০ কোটি পেয়েছেন নির্মাতারা। 

তামিলনাড়ুতে এই রাইটসের অঙ্ক ৭৫ কোটি। তেলেঙ্গানা, কেরল, আর অন্ধ্র প্রদেশে প্রায় ৩৫ কোটির দাবি উঠেছে। আর দেশের অন্যান্য অঞ্চলের থিওট্রিকাল রাইটস থেকে ১৫ কোটি ব্যবসা করেছেন তাঁরা।

দক্ষিণের খ্যাতনামা পরিচালক লোকেশ কনগরাজ ‘লিও’ ছবিটি পরিচালনা করছেন। এর আগে তিনি ‘কাইথি’, ‘বিক্রম’, আর ‘মাস্টার’-এর মতো ছবি উপহার দিয়েছেন। লোকেশ আর থলাপতি জুটির ‘মাস্টার’ বক্স অফিসে দারুণ ঝড় তুলেছিল। তাই ‘লিও’কে ঘিরে সিনেমাপ্রেমীদের মধ্যে বাড়তি উন্মাদনা দেখা যাচ্ছে। ছবিতে থলাপতি বিজয় ছাড়া সঞ্জয় দত্ত, তৃষাকে মূল চরিত্রে দেখা যাবে। এ বছর অক্টোবরে ‘লিও’ সারা দুনিয়াজুড়ে মুক্তি পাওয়ার কথা।


Side banner
Link copied!