• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে আজকের প্রজন্ম : পলক


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০৬:০৪ পিএম
আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে আজকের প্রজন্ম : পলক
ছবি - সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আজকের প্রজন্ম আগামীর স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে।
জুনাইদ আহমেদ পলক আজ শনিবার জেলার সিংড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাই-সাইকেল বিতরণকালে এ কথা বলেন।
তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেওয়া এই প্রজন্মকে মানবিক ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।
পলক বলেন, আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশ করেছি। নতুন নতুন উদ্ভাবনে প্রতিনিয়ত বদলে যাচ্ছে বিশ্ব। বদলে যাচ্ছে বাংলাদেশ।
তিনি বলেন, আওয়ামী লীগের এবারের স্বপ্ন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের উন্নত, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজ- এই চারটি ভিত্তির উপরে প্রতিষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নাগরিক দরকার। স্মার্ট নাগরিক তৈরীর প্লাটফর্ম গড়ে দিয়েছে সরকার।
পলক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে দেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে এগিয়ে যাচ্ছে। দ্রুত অগ্রসরমান এই উন্নয়ন দেশের সকল জনগোষ্ঠীকে সঙ্গে নিয়ে। অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, এক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে উন্নয়নের ধারায় গতিশীল করতে বৃত্তি ও উপকরণ প্রদানের মাধ্যমে শিক্ষা সহায়তা ও সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় মাসিক ভাতা এবং আবাসন সুবিধা প্রদান করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ২৪০ শিক্ষার্থীকে ১১ লাখ ৫২ হাজার টাকার শিক্ষাবৃত্তি এবং ২০  ছাত্রীকে বাইসাইকেল প্রদান করা হয়।


Side banner
Link copied!