• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নতুন ফিচার আনল গুগল


FavIcon
অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৩:৫৭ পিএম
নতুন ফিচার আনল গুগল
ছবি - সংগৃহীত

মোবাইল অপারেটিং সিস্টেমের ইন-অ্যাপ ব্রাউজিংকে আরও সহজ করতে নতুন ফিচার আনল গুগল। এতে রয়েছে পার্সিয়াল কাস্টম ট্যাব এবং অটো-ফিলিং পাসওয়ার্ডের মতো চমকপ্রদ সুবিধা।
পার্সিয়াল কাস্টম ট্যাবের মাধ্যমে ডেভেলপাররা প্রাথমিক ভাবে ট্যাবের ওপর আরও নিয়ন্ত্রণ পাবে। যার অর্থ ব্যবহারকারী কোনও আর্টিকেলের লিংকে ক্লিক করলে একটি ট্যাব হাফ স্ক্রিনেও ব্যবহার করতে পারবে।
নতুন ফিচারটি ব্যবহারকারীদের একই সঙ্গে অ্যাপ্লিকেশন এবং ইন-অ্যাপ ব্রাউজারগুলোর সঙ্গে ইন্টারঅ্যাক্ট করার সুযোগ দেবে।  ফলে ব্যবহারকারীরা আরও নির্বিঘ্ন ব্রাউজিং করতে পারবে। ফিচারটি ক্রোমসহ নির্বাচিত ইন-অ্যাপ ব্রাউজারগুলোতেও ব্যবহার করা যাবে।
এ ছাড়া গুগল ওয়েবভিউতে ক্রোম কাস্টম ট্যাব ব্যবহার করছে। গুগলের মতে, ক্রোম কাস্টম ট্যাবগুলো ওয়েবভিউয়ের চেয়েও বেশি কার্যকর।
গুগলের এই নতুন ফিচারের লক্ষ্য হলো মোবাইল ডিভাইসগুলোতে ইন-অ্যাপ ব্রাউজিংয়ের সুবিধা আরও নির্বিঘ্ন এবং ব্যবহারকারীবান্ধব করা।
পার্সিয়াল কাস্টম ট্যাব এবং অটো-ফিলিং পাসওয়ার্ড ফিচার ডেভেলপারদের জন্য অনেক কার্যকরী হতে পারে, যার মাধ্যমে তারা ব্যবহারকারীদের আরও সুশৃঙ্খল ব্রাউজিং সুবিধা প্রদানে সক্ষম হবে।


Side banner
Link copied!