• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিরিজের মাঝপথে দেশে ফিরলেন কামিন্স


FavIcon
স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৫:০৬ পিএম
সিরিজের মাঝপথে দেশে ফিরলেন কামিন্স
ছবি: সংগৃহীত

পরিবারের এক সদস্যের গুরুতর অসুস্থতার কারণে ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ও পেসার প্যাট কামিন্স। অবশ্য পহেলা মার্চ থেকে ইন্দোরে শুরু হতে যাওয়া সিরিজের তৃতীয় টেস্টের আগে এ সপ্তাহেই  দলের সঙ্গে যোগ দেবেন তিনি।
যদি কোন কারণে তৃতীয় টেস্টে খেলতে না পারেন কামিন্স, তাহলে তার ডেপুটি স্টিভেন স্মিথ দলকে নেতৃত্ব দেবেন। কামিন্সের অনুপস্থিতিতে অ্যাডিলেডে হওয়া সর্বশেষ দুই টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছিলেন সাবেক অধিনায়ক স্মিথ।
নাগপুরে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ১৩২ রানে এবং দিল্লিতে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে জয় পায় ভারত। দিল্লি টেস্ট জয়ের সঙ্গে রেকর্ড চতুর্থবারের মত বোর্ডার-গাভাস্কার ট্রফি দখলে রাখা নিশ্চিত করেছে ভারত।
প্রথম দুই টেস্টে স্পিনবান্ধব উইকেটে দলের জন্য খুব বেশি অবদান রাখতে পারেননি কামিন্স। তবে  সিরিজ ড্র করার ব্যাপারে এখনও আশাবাদি বলে উল্লেখ করেন  কামিন্স। টেস্ট শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন ২৯ বছর বয়সী কামিন্স। আগামী বিশ^কাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজটি গুরুত্বপূর্ণ।
এদিকে, ইন্দোর টেস্টে অস্ট্রেলিয়ার দলে ও একাদশে পরিবর্তনের আভাস দিয়েছেন কামিন্স। ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরতে পারেন ক্যামেরুন গ্রিন, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউড।
ওপেনার ডেভিড ওয়ার্নারের খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে। দিল্লি টেস্টে মাথায় আঘাত পেয়ে কনকাশন সাব হয়েছিলেন তিনি। এ ছাড়া বাঁ হাতে কনুইয়ের ইনজুরিতে পড়েছেন ওয়ার্নার।
ওই টেস্টে ইনজুরিতে পড়েছেন স্পিনার টড মারফি। তৃতীয় টেস্টের আগে সময় থাকায় সুস্থ হয়ে উঠার সুযোগ পাচ্ছেন তিনি। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে সিরিজি শুরুর আগে দেশে ফিরে গিয়েছিলেন  লেগ স্পিনার মিচেল সুয়েপসন। তবে  শিগগিরই পুনরায় দলের সঙ্গে যোগ দেবেন সুয়েপসন।


Side banner
Link copied!