• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মোরেলগঞ্জে শ্রেষ্ঠ নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠান ‍‍`বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়‍‍`


FavIcon
মোঃ রফিকুল ইসলাম,মোরেলগঞ্জ (বাগেরহাট):
প্রকাশিত: জুন ২, ২০২২, ১০:১৬ এএম
মোরেলগঞ্জে শ্রেষ্ঠ নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠান ‍‍`বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়‍‍`
ছবি: সংগৃহীত

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ইং,শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়  উপজেলা পর্যায়ে মাধ্যমিক স্তরে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে এবং বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক জনাব মোঃআমির হোসেন শিকদার মহোদয় উপজেলা মাধ্যমিক স্তরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।
উক্ত জাতীয় শিক্ষা সপ্তাহে শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে ১ম স্থান সহ বিভিন্ন পুরস্কার লাভ করে।
বাংলাদেশের দক্ষিন পশ্চিম জনপদে বাগেরহাট জেলা।  যাহা হযরত পীর খানজাহান আলী (রঃ) স্মৃতি বিজড়িত। এই জেলার অপরুপ সুন্দরবন ঘেষা মোরেলগঞ্জ উপজেলার বীর রেহিমুল্লাহর স্মৃতি বিজড়িত পানগুছি নদীর উত্তর তীরে বীর মুক্তিযোদ্ধা স. ম. কবির আহমেদ মধু( আঞ্চলিক কমান্ডার রামপাল, মোরেলগঞ্জ) এর জন্মস্থান, ৯নং বলইবুনিয়া ইউনিয়নে এই বিদ্যালয়টি অবস্থিত। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষা বিস্তারের জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেন, তার আলোকে ১৯৭৩ ইং সালে তৎকালীন একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী মরহুম কেরামত আলী শিকদার সাহেব বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।
বিদ্যালয়টি প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবদি অত্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। প্রতিষ্ঠাতা মরহুম কেরামত আলী শিকদার সাহেব, মরহুম আলহাজ্ব নূরুল ইসলাম খান সাহেব (সাবেক চেয়ারম্যান), জমিদাতা মোঃ জাহের আলী শিকদার সাহেবসহ অন্যান্য স্থানীয় সমাজ সেবক ও সুভাকাঙ্খীদের আন্তরিকতা ও ত্যাগের ফলে বিদ্যালয়টি আজ উত্তরোত্তর সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।
বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক জনাব খান আঃ মোতালেব এবং প্রতিষ্ঠাতার ছেলে (সাবেক চেয়ারম্যান) একধিকবার নির্বাচিত বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মরহুম মোঃ রফিকুল ইসলাম বাচ্চু সাহেব এর অক্লান্ত পরিশ্রম।
তাদের আশা আকাঙ্খার ফল বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি জনাব,
এইচ. এম. বদিউজ্জামান সোহাগ। 
বিদ্যালয়টির পাবলিক পরীক্ষায় গোল্ডেন A+ সহ পাশের হার ৯৮% থেকে ১০০%। প্রতিবছর JSC. ও SSC. পরীক্ষায় শিক্ষার্থীরা মেধা বৃত্তি লাভ করে থাকে।
বিদ্যালয়ের সকল কৃতিত্ব এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের। বিদ্যালয়টির বহু শিক্ষার্থী রাজনৈতিক নেতা, ডাক্তার, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিসিএস. ক্যাডারসহ দেশের বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করছেন।


Side banner
Link copied!